বর্ষায় চুলের চাই বিশেষ যত্ন - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 17 October 2024

বর্ষায় চুলের চাই বিশেষ যত্ন


লাইফস্টাইল ডেস্ক: চুল পড়ে যাওয়ার সমস্যা বর্ষাকালে যেন খানিকটা বেড়ে যায়। তাই এই সময় চুলের চাই বাড়তি যত্ন। তবে বাড়তি যত্ন মানেই এই নয়, যে আপনাকে পার্লারের ছুটতে হবে বা কোন হেয়ার ট্রিটমেন্ট নিতে হবে। আপনি ঘরে বসে খুব সহজেই নিজের চুলের যত্ন নিতে পারেন এবং বর্ষাকালে হোক বা এমনি সময়ে, চুল পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারেন সহজেই। জেনে নেওয়া যাক বর্ষাকালে চুলের যত্নে কি কি পদক্ষেপ নিতে পারেন-


সৌন্দর্য নষ্ট হবে বলে অনেকেই চুলে তেল দেওয়া এড়িয়ে যান। তবে এই কাজটি করা উচিৎ নয়। কারণ তেলের ব্যবহারে আপনার চুল মজবুত ও ঘন হয়। চুলের যত্নে সপ্তাহে অন্তত ২ দিন তেল ব্যবহার করুন, তবে চেষ্টা করুন অলিভ অয়েল ব্যবহারের।এতে করে চুলের উজ্জ্বলতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে চুলের গোড়াও হবে মজবুত। 


চুল ঝরে যাওয়া আটকাতে ব্যবহার করতে পারেন মধু ও ডিমের প্যাক। মধু ও ডিম ভালোভাবে মিশিয়ে সেই মিশ্রণটি অন্তত আধ ঘন্টা চুলে মেখে রাখুন। এতে চুল পড়া যেমন কম হবে, তেমন চুলের উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে। মধু ও ডিম দুটোই প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে। 


অনেকেই মনে করেন ঘন ঘন শ্যাম্পু করলে চুল ভালো থাকে কিন্তু একটা সঠিক নয়। শ্যাম্পুর পাশাপাশি চুলের যত্নে তেলও প্রয়োজনীয়। আর বাজারজাত বিভিন্ন পণ্যের প্রতিনিয়ত ব্যবহার আপনার চুল পড়ার সমস্যা বাড়িয়ে দিতে পারে। তাই সবসময় চেষ্টা করুন ঘরোয়া ও প্রাকৃতিক উপায়ে চুলের যত্ন নিতে।

No comments:

Post a Comment

Post Top Ad