ত্বকের জন্য আশীর্বাদ মেথি তেল, রয়েছে আরও উপকারিতা - Majaru.com

Breaking

Post Top Ad

Sunday 4 August 2024

ত্বকের জন্য আশীর্বাদ মেথি তেল, রয়েছে আরও উপকারিতা

 


ত্বকের জন্য আশীর্বাদ মেথি তেল, রয়েছে আরও উপকারিতা 


লাইফস্টাইল ডেস্ক: মেথি তেল এশেনশিয়াল ওয়েলের তালিকায় সুপ্রসিদ্ধ। মেথি বীজ দিয়ে এই তেল তৈরি করা হয়। মান্যতা রয়েছে যে, এই তেল ওষধিগুণ সমৃদ্ধ হওয়ায় এটি শারীরিক এবং সম্পর্কীয় নানান সমস্যার সমাধান করে মেথির তেল ব্যবহার করলে কি কি সুবিধা পাওয়া যায় আসুন দেখে নেওয়া যাক এক নজরে-


ত্বকের নানান সমস্যার সমাধানে সহায়ক

ন্যাশনাল সেন্টার ফর বায়োটেকনোলজি ইনফর্মেশন ওয়েবসাইটে প্রকাশিত একটি গবেষণা অনুসারে এই তেলে থাকা বিভিন্ন রকমের ফ্যাটি অ্যাসিড ত্বক সম্পর্কিত নানা সমস্যা, যেমন- বলিরেখা, সানবার্ন, ব্রণ, ফুসকুড়ি, স্ট্রেচ মার্ক ইত্যাদি দূর করতে সক্ষম। পাশাপাশি এই তেল ত্বকের জন্য প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবেও কাজ করে। মৃত কোষ দূর করে, ত্বক ভেতর থেকে উজ্জ্বল করে।


ওজন নিয়ন্ত্রণে সহায়ক

বর্ধিত ওজন নিয়ন্ত্রণের জন্য মেথি তেলের মালিশ খুবই কার্যকরী। ন্যাশনাল সেন্টার ফর বায়োটেকনোলজি ইনফর্মেশন ওয়েবসাইটে প্রকাশিত একটি গবেষণা অনুসারে মেথি ভিজে থাকা ফাইবার এবং পলিফেনলস শরীরের চর্বি জমতে বাধা সৃষ্টি করে আর চর্বি কম থাকলে ওজন নিয়ন্ত্রণে চলে আসে অনায়াসেই। 


রক্ত সঞ্চালন প্রক্রিয়া স্বাভাবিক রাখতে সহায়ক

শরীরে রক্ত সঞ্চালনের মাত্রা সঠিক রাখা ব্যক্তির জন্য অত্যন্ত জরুরি। এতে করে শরীরের বিভিন্ন অংশে প্রয়োজনীয় তত্ত্ব ও অক্সিজেন পৌঁছে যায়। এই কাজে মেথি তেল ফল প্রদায়ী। পাশাপাশি এতে থাকা ভিটামিন বি-৬ লোহিত রক্ত কণিকার উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করে এবং নার্ভ সিস্টেমের ভারসাম্য বজায় রেখে রক্ত সঞ্চালন প্রক্রিয়া স্বাভাবিক রাখে। 




No comments:

Post a Comment

Post Top Ad