পাকা আমেই মজবুত হবে চুল, ব্যবহার করুন এইভাবে - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 22 August 2024

পাকা আমেই মজবুত হবে চুল, ব্যবহার করুন এইভাবে


পাকা আমেই মজবুত হবে চুল, ব্যবহার করুন এইভাবে 



লাইফস্টাইল ডেস্ক:  আম খেতে পছন্দ করেন না, এমন মানুষ কমই আছেন। স্বাদের পাশাপাশি আম নানান রকম পুষ্টিগুণসমৃদ্ধ। এতে থাকা ফাইবার, ভিটামিন, খনিজ, পলিফেনোলিক ফ্লেভোনয়েড, অ্যান্টিঅক্সিডেন্ট ইত্যাদি যৌগ প্রচুর পরিমাণে থাকায় এটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। তবে সুস্বাস্থ্যের পাশাপাশি সুন্দর এবং মজবুত চুল পেতে সাহায্য করে আম। জেনে নেওয়া যাক চুলের পরিচর্যায় কিভাবে ব্যবহার করা যাবে আম- 


আম- ১ টা

ডিমের কুসুম- ২ টা

টক দই- ২ চামচ


আম ভালো করে ধুয়ে খোসা ছাড়িয়ে নিন এবং আঁটি আলাদা করে আমের পেস্ট বানিয়ে নিন। এবার এই পেস্ট একটি পাত্রে নিয়ে তাতে দই ও ডিমের কুসুম দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই প্যাক চুলের গোড়া থেকে আগা পর্যন্ত মেখে একটি হেয়ার ক্যাপ দিয়ে চুল মুড়িয়ে রাখুন। আধ ঘন্টা পর ভালো করে মাথা ধুয়ে ফেলুন ঠান্ডা জলে। 


এই প্যাক ব্যবহারে চুল হবে ঘন, মজবুত। আমে উপস্থিত খনিজ, ফলেট ও অন্যান্য যৌগ চুলের গোড়া শক্ত করে। ডিমের কুসুমে রয়েছে ভিটামিন এ, ডি, ও ই। রয়েছে প্রোটিন, বায়োটিন, ফলেট। এতে থাকা ভিটামিন চুল ড্যামেজ হওয়া থেকে আটকায় এবং চুলের ময়েশ্চারাইজার ধরে রাখে, যাতে করে চুল হয় নরম, উজ্জ্বল। এতে থাকা বায়োটিন এবং ফলেট চুলের বৃদ্ধির জন্য উপকারী। টক দইতে রয়েছে ক্যালসিয়াম এবং ভিটামিন ডি, চুল মজবুত করতে সহায়তা করে। 


ভালো ফলাফলের জন্য সপ্তাহে তিন দিন অন্তত এই প্যাক ব্যবহার করুন।


বি.দ্র: 


No comments:

Post a Comment

Post Top Ad