প্রেমের টানে ব্রাজিল থেকে নবদ্বীপে! শীঘ্রই বাঁধা পড়বেন সাতপাঁকে - Majaru.com

Breaking

Post Top Ad

Wednesday 19 June 2024

প্রেমের টানে ব্রাজিল থেকে নবদ্বীপে! শীঘ্রই বাঁধা পড়বেন সাতপাঁকে

 


প্রেমের টানে ব্রাজিল থেকে নবদ্বীপে! শীঘ্রই বাঁধা পড়বেন সাতপাঁকে




নদিয়া: প্রেমের টানে প্রায় পনেরো হাজার কিলোমিটার পথ পারি দিয়ে সুদূর ব্রজিল থেকে নবদ্বীপে প্রেমিকের বাড়িতে এসে হাজির ব্রাজিলের প্রেমিকা। কী ভাবছেন, এও আবার হয় নাকি? হ্যাঁ এমনটাই ঘটেছে নদিয়ার নবদ্বীপ ব্লকের ফরেস্ট ডাঙ্গা এলাকার মণ্ডল পরিবারে।


নবদ্বীপ ব্লকের ফরেস্ট ডাঙ্গা এলাকার বাসিন্দা কার্ত্তিক মণ্ডল, পিতা দিলীপ মণ্ডল। কার্ত্তিক মণ্ডল কর্মসূত্রে সুরাটে থাকেন, আর সেখানে থাকতেই কয়েক বছর আগে সমাজ মাধ্যমে পরিচয় হয় সুদূর ব্রাজিলের বাসিন্দা 'ম্যানুয়েলা অ্যালভেস দা সিলভা'র সাথে। পরিচয় ধীরে ধীরে ভালোবাসার রূপ নেয় ও পরবর্তী সময়ে দুজনেই বিয়ের জন্য রাজি হয়।


কার্ত্তিক মণ্ডল জানান, এরপর প্রেমিকা এখানে আসে ও আমাদের বাড়িতেই বিয়ের আয়োজন করা হয়, আগামী শুক্রবার হবে বিয়ে। আর সবটাই হবে সনাতনি তথা বাঙালি মতেই, ইতিমধ্যে বাড়িতে শুরু হয়েছে বিয়ের প্যান্ডেল সহ সমস্ত রকমের তোরজোড়। এলাকার ছেলের বউ হবে বিদেশীনি, সে কারণে প্রতিবেশীদেরও উৎসাহ ও কৌতুহল যথেষ্ট। 


কিন্তু পাত্রী তো ব্রাজিলের, সেক্ষেত্রে ভাষার তারতম্য আছে, কথোপকথন চলছে কীভাবে? প্রশ্নের উত্তরের মণ্ডল পরিবারের সদস্যরা জানান, বর্তমানের আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়েই চলছে, অর্থাৎ সবটাই চলছে মোবাইলের প্রযুক্তিকে কাজে লাগিয়ে। 


পাত্রীও তাঁর ভাষায় জানান, তাঁর দেশে তাঁর পরিবার এই বিয়েতে রাজি, আর তিনিও রাজি৷ নবদ্বীপের মণ্ডল পরিবারে এসেও তাঁর ভালো লেগেছে। পাশাপাশি পাত্রী আরও জানান, তিনি শাড়ি পরতে ভালোবাসে।


মণ্ডল পরিবার জানায়, তাদের বৌমা এখানে এসে বাঙালি খাবার খাচ্ছে, তবে ঝাল ছাড়া। বাকি সব ঠিক ঠাক আছে।


ভারত থেকে বহু মানুষ বিদেশে যায় বিভিন্ন কারণে, আর এবার সুদূর ব্রাজিল থেকে নবদ্বীপে বিয়ে করতে এসেছেন পাত্রী নিজে। সে কারণে নবদ্বীপের মণ্ডল পরিবার যেমন আনন্দিত, পাশাপাশি স্থানীয়দেরও কৌতুহল যথেষ্ট।

No comments:

Post a Comment

Post Top Ad